Header Ads

Header ADS

কামালা হ্যারিস প্রেসিডেন্ট হলে ইসরাইলের অস্তিত্ব থাকবে না: ডোনাল্ড ট্রাম্পের বিস্ফোরক মন্তব্য

 কামালা হ্যারিস প্রেসিডেন্ট হলে ইসরাইলের অস্তিত্ব থাকবে না: ডোনাল্ড ট্রাম্পের বিস্ফোরক মন্তব্য

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী কামালা হ্যারিস বিজয়ী হলে ইসরাইলের আর কোনো অস্তিত্ব থাকবে না। উইসকনসিন রাজ্যে সমর্থকদের উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে শনিবার তিনি এই বিস্ফোরক মন্তব্য করেন।

ট্রাম্প বলেন, "যদি আমি নির্বাচনে না জিতি, তাহলে কামালা হ্যারিসের নেতৃত্বে ইসরাইল এবং মার্কিন যুক্তরাষ্ট্র উভয়কেই দন্ড ভোগ করতে হবে। এক বা দুই বছরের মধ্যে ইসরাইল ধ্বংস হয়ে যাবে এবং তার অস্তিত্ব থাকবে না।”

তিনি আরও দাবি করেন, তিনিই একমাত্র নেতা যিনি মধ্যপ্রাচ্যের বিশৃঙ্খলা ও তৃতীয় বিশ্বযুদ্ধ থেকে বিশ্বকে রক্ষা করতে পারেন। ট্রাম্পের ভাষণে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইসরাইলের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন এবং তাঁর পুনরায় নির্বাচিত হওয়ার ওপরই উভয় দেশের নিরাপত্তা নির্ভর করছে বলে জানান।

ট্রাম্পের এমন মন্তব্য রাজনৈতিক অঙ্গনে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। বিশেষ করে, ইসরাইলের প্রতি মার্কিন সমর্থন ও ভবিষ্যৎ নিয়ে তাঁর এই বক্তব্য নিয়ে নানা ধরনের আলোচনা শুরু হয়েছে। রিপাবলিকান প্রার্থী হিসেবে ট্রাম্প নিজেকে মধ্যপ্রাচ্যের স্থিতিশীলতা রক্ষার কাণ্ডারি হিসেবে তুলে ধরার চেষ্টা করছেন।

সূত্র: মিডল ইস্ট মনিটর

No comments

Powered by Blogger.